0

কি ডকুমেন্ট স্ক্যান করতে যাচ্ছেন?

একটু থামুন, এখন ডকুমেন্ট স্ক্যান করতে আর বাইরে যেতে কিংবা স্ক্যানার লাগবে না। নিয়ে আসলাম আপনাদের জন্য ডকুমেন্ট স্ক্যান করার দারুণ একটি অ্যাপ্লিকেশান।
ডকুমেন্ট স্ক্যান করতে ডিভাইস হিসেবে সাধারণত 'স্ক্যানার' ব্যবহার করা হয়। অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের স্মার্টফোন দিয়েও এ কাজ করা যাবে। এ জন্য ফোনে থাকতে হবে অ্যাপ 'ক্যামস্ক্যানার' ও ক্যামেরা। মোবাইল ক্যামেরা দিয়ে তোলা ছবি ক্যামস্ক্যানের সাহায্যে স্ক্যান কপিতে রূপান্তরিত হবে।
তোলা ছবির সঙ্গে এভাবে স্ক্যান হওয়া ডকুমেন্টের প্রধান পার্থক্য হচ্ছে এটি স্মার্ট ক্রপিং এবং অটো ইমেজের মান বাড়াবে। স্ক্যান করা ইমেজের টেক্সট ও গ্রাফিক্সের রেজল্যুশনের মানও অনেক বাড়াতে পারবে।

মোবাইলে থাকা হাজারো ডকুমেন্ট থেকে 'ওসিআর'-এর মাধ্যমে পিডিএফ ফাইল থেকে সার্চ করা কিওয়ার্ডের ফলাফলও দেখাতে পারবে এটি। ডকুমেন্টের নাম এডিট, ওয়াটার মার্ক যুক্ত করা ও মোবাইল ফোন থেকেই ডকুমেন্ট সম্পর্কে টিকাও যুক্ত করা যাবে। ফাইল লক করে রাখা যাবে পাসওয়ার্ড দিয়ে।

ক্যামস্ক্যানারের সাইটে লগ ইন করা থাকলে ফাইলগুলো ক্লাউডেও সংরক্ষিত থাকবে। পরবর্তীকালে এসব ফাইল স্মার্টফোন, ট্যাবলেট ও কম্পিউটার থেকে ব্যবহার করা যাবে। ক্লাউড সার্ভিস যেমন Box.com, Google Drive, Dropbox-এও কাজ করবে এটি।
তো চলুন দেখে নেওয়া যাক CamScanner - Intelligent Document Management এর Features গুলো।

১২ মেগাবাইটের বিনা মূল্যের অ্যানড্রয়েড অ্যাপটি ডাউনলোড করা যাবে এখান থেকে।

Review : CamScanner - Intelligent Document Management
আশা করি অ্যাপসটি আপনাদের কাজে লাগবে। আজ এই পর্যন্ত , আগামীতে আসবো নতুন কিছু নিয়ে।
সেই পর্যন্ত ভালো ,থাকুন সুস্থ থাকুন আর আমার ড্রয়েডের সাথে থাকুন।
ধন্যবাদ।

Main Author: Nill (Tech Tunes)

YOUR NAMEAbout Me
আসসালামু আলাইকুম। নবীন বাংলা ব্লগ সাইটে ভিজিট করার জন্য আপনাকে স্বাগতম। আসলে এই ব্লগ সাইটটি সম্পূর্ণ ব্যক্তিগত। এবং আমি এই সাইটের এডমিন, মূলত ব্লগিং প্রাকটিস এবং মুক্ত জ্ঞাণ চর্চার জন্যই এই সাইটটি ওপেন করেছি। আমার সাইটের পোস্টগুলো অন্যান্য সুনাম খ্যাত ব্লগ সাইটে সমূহে পাবলিশ করে থাকি তথারুপ টেকটিউন্স, টিউনারপেইজ। ইনশাআল্লাহ যতদিন বেঁচে থাকব নবীন বাংলা ব্লগে লেখালেখি করার চেষ্টা অব্যাহত থাকবে। এখানে অন্যান্য লেখকদের বাছাই করা পোস্টগুলো পাবলিশ করা হয়। এবং ইচ্ছা করলে আপনিও এই ব্লগের অতিথি লেখক হিসাবে শুরু করতে পারেন।পরিশেষে আমার সাইট কিংবা প্রকাশিত লেখা সম্পর্কে কোন আপনাদের অভিযোগ, মতামত, পরামর্শ থাকলে তা সাদরে গ্রহন করা হবে। আবারো ধন্যবাদ ও শুভেচ্ছা সবাইকে!!
Follow : | | Facebook | Twitter

Post a Comment

 
Top