0
আসসালামু আলাইকুম।
আমার এই ক্ষুদ্র ব্লগ সাইটটি ভিজিট করার জন্য সবাইকে ধন্যবাদ। হ্যা ভাই আপনি ঠিকই দেখেছেন। ডোমেইন বিক্রি/মালিকানা পরিবর্তন করা হবে। আসলে আমি ও আমার বন্ধুরা বেশ কয়েকটি ইংরাজী ইউনিক নামের ৫ টি ডোমেইন ক্রয় করেছিলাম। পরবর্তীতে বিভিন্ন ব্লগ সাইট সহ সামাজিক যোগাযোগ সাইটে পোস্ট করেছিলাম ডোমেইন বিক্রয় করা হবে, যেখানে পিসি হেল্প লাইন বিডিতে উক্ত পোস্ট দেখে আমাকে মেইলে রিভিউ দিয়েছেন। যাইহোক বর্তমানে একটি ডোমেইন অবশিষ্ট আছে। এবং সেটি ভাল রিভিউ পাইলে বিক্রি হস্তান্তর করে দিব।


ডোমেইনটির নাম: www.pchelplab.com (পিসি হেল্প ল্যাব ডট কম) বাংলাতে আভিধানিক অর্থ: কম্পিউটার সাহায্য গবেষণাগার।

আমাদের ডোমেইন সম্পর্কে একটু রিভিউ দিচ্ছি:

আপনি www.pchelplab.com এই ডোমেইন আমাদের নিকট হতে ক্রয় করে বাংলা/ইংরাজী যে কোন ব্লগ সাইট চালাতে পারবেন। সাইটটি ব্যক্তিগত/ব্যবসায়িক যে কোন কাঠামোতেই রান করতে পারবেন যেমন: পিসি হেল্প লাইনের মত ব্লগ তৈরি করতে পারবেন। বর্তমানে অনেকেই ভাল একটি ইংরাজী ব্লগ সাইট তৈরি করে গুগল অ্যাডসেন্স সহ অন্যান্য সাইট হতে আয় করছেন। সুতরাং এই ডোমেইনটি গ্রহন করে অআপনিও আয় করতে পারবেন।

ডোমেইনটি গ্রহন/ক্রয় করলে এর সাথে যে সব একাউন্ট ফ্রিভাবে পাবেন?


১। ৩ টি ইমেইল ঠিকানা:
pchelplab@gmail.com , pchelplab.com@gmail.com, pchelplab@live.com
২। টুইটার (www.twitter.com/pchelplab )
৩। গুগল ব্লগস্পট: www.pchelplab.blogspot.com
৪। ওয়ার্ডপ্রেস: www.pchelplab.wordpress.com
৫। উইবলি: www.pchelplab.weebly.com

জ্ঞাতব্য বিষয়:
আমাদের জানামতে www.pchelplab.com ডোমেইনটি ১০০% পারফেক্ট। কেননা একটি ডোমেইন নাম নিলেই হয় না তার আশেপাশের বিষয় বস্তুর দিকে লক্ষ্য রাখতে হয়। অনেকেই ডোমেইন রেজি: করেন কিন্তু তাদের প্রায় ৮০% সমস্যা থাকে যেমন: ডোমেইন নিলেন কিন্তু টুইটার, ইমেইল ঠিকানা মেলাতে পারছেন না। আশা করি ব্যাপারটি বুঝতে পেরেছেন।

ডোমেইনের মূল্য:
ডোমেইনের মূল্য ধরেছি ১,৫০০/-। আপনি এটি ক্রয় করতে চাইলে প্রথমে আপনাকে আমাদেরকে টাকা পেমেন্ট করতে হবে। অতপর আপনার ইমেইল, মোবাইল নং নাম-ঠিকানা দিতে হবে (মালিকানা পরিবর্তনের জন্য)। মালিকানা গ্রহন করার সাথে আপনাকে উপরোক্ত একাউন্ট সমূহ যেমন: টুইটার, ইমেইলের ইউজার নাম ও পাসওয়ার্ড আপনাকে জানিয়ে দিব। এবং সেই সাথে ডোমেইন কন্ট্রোল প্যানেলের পাসওয়ার্ড জানিয়ে দেওয়া হবে। ফুল ডোমেইন কন্ট্রোল প্যানেল পাবেন যা নিজেই নিজের ডোমেইনকে নিয়ন্ত্রন করতে পারবেন।  অবশ্য মালিকানা পাবার পর নিজেই পাসওয়ার্ড পরিবর্তন করে নিতে পারবেন। 

ডোমেইনের মেয়াদ: ডোমেইনের মেয়াদ এখনো ২ মাস মতো আছে ১০/১০/২০১৪ ইং। এরপর প্রতি বছরে ৮০০/- রিনিউ করতে হবে। আপনি যদি নিতে চান তাহলে ১৫০০/- পেমেন্ট করতে হবে। অর্থাত: ৭০০/- আমাদের সার্ভিস লাভ দিতে হবে। বাকি ৮০০/- ডোমেইনটি পরবর্তী বছরের জন্য রিনিউ করে দিব। এখানে আমরা ততটা লাভ দাম চাইনি।  যেমন এই ডোমেইনটি যদি পার্কিং বা বিদেশী নিলামে বিক্রয় করা হয় তাহলে সেখানে  মূল্য হয় প্রায় ১০০$-300$ পর্যন্ত।
  
ডোমেইন কন্ট্রোল প্যানেল সম্পর্কে কথা:
১। এই ডোমেইন গ্রহন করলে আপনি সম্পূর্ণ ডোমেইন প্যানেল পাবেন। যেখানে রিনিউ, ট্রান্সপার, ডিএনএস, নেইম সার্ভার সবকিছুই পরিবর্তন করতে পারবেন। ডোমেইনটির কন্ট্রোল প্যানেলের কিছু স্কীন শর্ট তুলে ধরলাম।
ক। ডোমেইন প্যানেল
খ। নেম সার্ভারস অপশন

গ। ডিএনএস অপশন
২। ডোমেইনটি গ্রহন করলে আপনাকে মালিকানা বুঝিয়ে দেওয়া হবে। এবং আপনার নামে তথ্যগুলো ইনক্লুডেড করা হবে।
৩। ডোমেইন বাংলাদেশের স্বনাম ধন্য কোম্পানী হোস্টমাইট হতে ডোমেইনটি রেজি: হয়েছে। ইচ্ছা করলে এখান হতে যে কোন সার্ভারে ট্রান্সপার করা যাবে।


সারকথা:
আপনি সম্ভাবত ভাল নাম, অর্থবোধক কিংবা সহজবোধ্য নামের ডোমেইন খুজছেন। তাহলে মনে করি এই ডোমেইনটি আপনার জন্য উপযুক্ত হতে পারে। আপনি যদি নিতে আগ্রহী থাকেন কিংবা ডোমেইনের মূল্য/অন্যান্য বিষয় জানার আগ্রহ থাকে তাহলে অতি সত্তর জানাতে পারেন এই মেইল ঠিকানাতে: myaddanet@gmail.com। আরেকটি কথা ভাই, টাকা চিট/স্ক্যাম যাবার কোন সম্ভাবনা নাই। ১০০% কাজ করে দিব। যেহেতু বিভিন্ন ব্লগ সাইটে আমাদের ব্লগ করতে হয়, সেহেতু আমরাও চাই না কোন নেতিবাচক কাজের মাধ্যমে নিজেদের পারফরম্যান্স নষ্ট করি কিংবা বির্তকিত হোক!!!

পরিশেষে ভাল থাকবেন এবং রিভিউ জানার অপেক্ষাতে--------

YOUR NAMEAbout Me
আসসালামু আলাইকুম। নবীন বাংলা ব্লগ সাইটে ভিজিট করার জন্য আপনাকে স্বাগতম। আসলে এই ব্লগ সাইটটি সম্পূর্ণ ব্যক্তিগত। এবং আমি এই সাইটের এডমিন, মূলত ব্লগিং প্রাকটিস এবং মুক্ত জ্ঞাণ চর্চার জন্যই এই সাইটটি ওপেন করেছি। আমার সাইটের পোস্টগুলো অন্যান্য সুনাম খ্যাত ব্লগ সাইটে সমূহে পাবলিশ করে থাকি তথারুপ টেকটিউন্স, টিউনারপেইজ। ইনশাআল্লাহ যতদিন বেঁচে থাকব নবীন বাংলা ব্লগে লেখালেখি করার চেষ্টা অব্যাহত থাকবে। এখানে অন্যান্য লেখকদের বাছাই করা পোস্টগুলো পাবলিশ করা হয়। এবং ইচ্ছা করলে আপনিও এই ব্লগের অতিথি লেখক হিসাবে শুরু করতে পারেন।পরিশেষে আমার সাইট কিংবা প্রকাশিত লেখা সম্পর্কে কোন আপনাদের অভিযোগ, মতামত, পরামর্শ থাকলে তা সাদরে গ্রহন করা হবে। আবারো ধন্যবাদ ও শুভেচ্ছা সবাইকে!!
Follow : | | Facebook | Twitter

Post a Comment

 
Top